কাজী মফিজুর রহমান একজন বাংলাদেশী নাগরিক। আমি ১৯৭৭ সালের ১৩ই আগস্ট পিরোজপুর জেলার স্বরুপকাঠী তে জন্মগ্রহন করি। আমি একটি নিন্ম মধ্যবিত্ত পরিবারের প্রথম সন্তান। আমার বাবা একজন সরকারি চাকরিজীবি ছিলেন। আমরা দুই ভাই দুই বোন। আমার বাবা ১৯৯৫ সালে মৃত্যুবরণ করেন। আমার মা একজন গৃহিনী।

আমি ১৯৮৬ সালে পঞ্চম শ্রেণীতে বৃত্তি পাই। এরপর ১৯৯২ সালে এসএসসি পাশ করি। পিতার মৃত্যুজনিত কারনে এবং দারিদ্র‍্যতার কারনে আমার লেখাপড়া সাময়িকভাবে বন্ধ হয়ে যায়। এরপর ১৯৯৯ সালে এইচএসসি পাস করি এবং ২০০১ সালে বাংলাদেশের প্রধানতম বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট থেকে ২০০৫ সালে শিক্ষা বিষয়ে এবং ২০০৭ সালে একই প্রতিষ্ঠান থেকে "ভাষা শিক্ষা" বিভাগ থেকে মাস্টার্স পাশ করি।

২০০৮ সালে ঢাকাস্থ অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুলে শিক্ষক হিসেবে আমার আনুষ্ঠানিক কর্মজীবন শুরু হয়। এরপর দুইবছর ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটে খন্ডকালীন শিক্ষক হিসেবে কাজ করি। এছাড়াও ঢাকার স্কলাস্টিকা স্কুল, ক্যাম্ব্রিয়ান স্কুল, হীড ইন্টারন্যাশনাল স্কুল, প্রাইম ইউনিভার্সিটিতে কিছুদিন শিক্ষক হিসেবে কাজ করি। ২০১০ সালের সেপ্টেম্বরে আমি ব্র‍্যাক বিশ্ববিদ্যালয়ের ব্র‍্যাক ইন্সটিটিউট অফ ল্যাংগুয়েজেস এ শিক্ষক হিসেবে যোগ দিই এবং পাঁচ বছরের বেশী সময় শিক্ষকতা করি। এই সময় আমি ব্র‍্যাক বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স অফ আর্টস ইন টেসল নামে দ্বিতীয় মাস্টার্স ডিগ্রী সম্পন্ন করি। ২০১৬ সালের জানুয়ারি তে আমি ইন্সটিটিউট অফ চার্টার্ড সেক্রেটারিজ অফ বাংলাদেশ (আইসিএসবি) নামক একটি স্বায়ত্বশাসিত সংস্থায় ডেপুটি সেক্রেটারি (উপসচিব) হিসেবে যোগদান করে দুইবছর দায়িত্ব পালন করি। ২০১৮ সালের ফেব্রুয়ারিতে আমি স্টেট ইউনিভার্সিটি অফ বাংলাদেশ -এর ক্যারিয়ার কাউন্সেলিং অফিস এ ডিরেক্টর হিসেবে যোগ দিই এবং কর্মরত আছি।

আমি বিবাহিত এবং ছয়মাস বয়সী একটি পুত্রসন্তানের জনক।

২০১৪ সালে আমি আমার গবেষনা প্রবন্ধ উপস্থাপনের জন্য প্রথমবারের মত দেশের বাইরে যাই।

যে কোনকিছু পড়া আমার জীবনের একটি আনন্দময় কাজ এবং আমি মনে করি জ্ঞান অর্জন করাই মানুষের প্রধানতম লক্ষ্য হওয়া উচিত। আমার আগ্রহের বিষয়গুলো হচ্ছে শিক্ষা, মানুষের ইতিহাস এবং সম্পর্কের বিভিন্ন দিক এবং বৈশিষ্ট্য নিয়ে লেখাপড়া করা। একটি শোষন মুক্ত,জ্ঞানভিত্তিক সমাজ গড়ে তোলা আমার স্বপ্ন।